New Muslims APP

নও মুসলিমের কাহিনী

11

গেল ০৯/০১/২০১৩ ঈসায়ী তারিখ বুধবার, ইসলাম প্রেজেন্টেশন কমিটি’র প্রধান কার্যালয় মসজিদে মোল্লাহ সালেহ-এর ভূগর্ভস্থ কক্ষে (ছেরদাব) হিন্দু ধর্মালম্বী শ্যামল দোপ নামক ব্যক্তি ইসলাম গ্রহণ করেন। যখন তাকে জিজ্ঞেস করলাম, আপনি পূর্ব পুরুষদের ধর্ম ত্যাগ করে কেন মুসলমান হতে চান? শ্যামল জবাবে বলে: বাংলাদেশে থাকাবস্থায় আমাকে বহুবার হৃদয় বিদারক ঘটনা অবলোকন করতে হয়েছে। হিন্দু ধর্মে যখনই কোন লোক মারা যায়, সঙ্গে তাকে ঘর থেকে বের করে দেয়, পরে তাকে জ্বলন্ত অগ্নিকুণ্ডে জ্বালানো হয়। কত নিষ্ঠুর ও নির্দয় হলে একজন মানুষকে আগুনে জ্বালায়, তা ভাবতেই আমার গা শিহরিয়ে উঠে। পক্ষান্তরে একজন মুসলমানা মারা গেলে, তাকে কত সম্মানের সাথে সাবান ও গরম পানি দিয়ে গোসল দেওয়া, উত্তম পোশাক সাদা কফিন পরানো হয়। হাজার হাজার লোকের উপস্থিতি জানাযার নামায পড়া হয়। অতঃপর সম্মানের সাথে তাকে কবরের দিকে নেওয়া, লাশের সম্মানের জন্য কেউ লাশের আগে আগে হাঁটে না। এসব বৈষম্য আমাকে দারুণভাবে ব্যথিত করেছে। তখনই আমার হৃদয়ে হিন্দু ধর্মের প্রতি অনিহা সৃষ্টি হয়। আমাকে ইসলাম ধর্ম নিয়ে ভাবতে শেখায়। কিন্তু আমি বাংলাদেশে থাকা অবস্থায় ইসলামের সুশীতল ছায়াতলে আশ্রয় নেওয়ার সৌভাগ্য অর্জন করতে পারিনি।

কুয়েত আসি ২০০৬ সালে।  যাদের সাথে আমার কাজ করার সুযোগ হয়েছে, তারা সকলেই মুসলিম। তাদের ব্যবহারে আমি মুগ্ধ। তখনই আমার হৃদয়ে সুপ্ত ইচ্ছা পুনর্জাগরণ লাভ করে। তবুও আমি ইসলামের ছায়াতলে আসার সুযোগ লাভ করতে পারিনি।

ইতোমধ্যে একদিন আমার মলত্যাগ বন্ধ হয়ে যায়! বিভিন্ন হাসপাতালে গিয়ে চিকিৎসা করার পরও আমার পেট খালাস হলো না।  আমি আমার ধর্মানুযায়ী বিভিন্ন মূর্তিকে ডাকলাম, কিন্তু কিছুতেই কিছু হলো না। সর্বশেষ আমি মুসলমানদের প্রতিপালক আল্লাহকে ডাকা শুরু করলাম। এবং বিছমিল্লাহির রাহমানির রাহীম বলে আমার পেট মাসাহ করতে লাগলাম। একটু পরই আমার পেট মোচড় দিয়ে উঠলো মল ত্যাগ করার জন্য। তখন আমার আল্লাহর প্রতি বিশ্বাস দৃঢ় হয়ে গেল। আমি পুরোপুরি মুসলমান হওয়ার জন্য তৈয়ার হয়ে গেলাম। কিন্তু ভাবতে লাগলাম, মুসলমান হলে আমাকে বাড়ি ছাড়তে হবে, ছাড়তেহবে  মা-বাবা আত্মীয়-স্বজন সকলকে। এমনকি প্রিয়তমা স্ত্রীকেও ত্যাগ করতে হবে, যদি না তাদের আমি মুসলমান বানাতে পারি। সকলকে ছাড়তে পারলেও আমি আমার প্রিয়তাম স্ত্রীকে ছাড়তে পারবো না!

তখনই আমি (দাঈ) তাকে ইসলামের স্বর্ণযুগের কিছু সাহাবীর জীবনী শুনালাম, শ্যামল আমার কথায় আশ্বস্ত হলো। এবং চিরসত্য বাণী উচ্চারণ করলো: আশহাদু আল্লা-ইলাহা ইল্লাল্লাহু ওয়া আশাহাদু আন্না মুহাম্মাদান আবদুহূ ওয়ারাসূলুহ। অর্থ: আমি সাক্ষ্য দিচ্ছি আল্লাহ ছাড়া প্রকৃত কোন ইলাহ নেই। আমি আরো সাক্ষ্য দিচ্ছি মুহাম্মাদ (সা.) আল্লাহর বান্দা ও রাসূল। শ্যামলের বর্তমান নাম ‘আলম’। আমরা আলমের জন্য দোয়া করি আল্লাহ যেন তাকে কিয়ামত পর্যন্ত ইসলামের উপর অটল থাকার তাওফীক দান করেন। আমীন

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...

Leave a Reply


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.